বিদেশ

গ্যাস ট্যাঙ্কারে ভয়াবহ বিস্ফোরণের জের , চিনে কমপক্ষে ১০ জনের মৃত্যু

Bangla 24×7 Desk : করোনা ভাইরাসের জের কাটতে না কাটতেই আবারও শিরোনামে চিন । বিগত কয়েক মাস আগেই উহান প্রদেশের মাংসের বাজার থেকে করোনা ভাইরাসের উৎপত্তি নিয়ে বিশ্ব জুড়ে যথেষ্ট সমালোচিত জিনপিং প্রশাসন । এই পরিস্থিতির মধ্যে আবার চিনে গ্যাস ট্যাংকারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটল । যার জেরে চিনে মৃত্যু হয়েছে কমপক্ষে ১০ জনের ।

স্থানীয় সময় অনুসারে শনিবার বিকেলে চিনের পূর্ব উপকূলে অবস্থিত নিংবো শহর থেকে লিকুইড গ্যাস সম্বলিত একটি ট্যাঙ্কার ওয়েনঝাউ শহরের দিকে যাচ্ছিল। বিকেল চারটে নাগাদ ওয়েনলিং শহরের কাছ থেকে যাওয়ার সময় সড়কের উপর ট্যাঙ্কারটি ভয়াবহ বিস্ফোরণের সম্মুখীন হয় ।

জানা গেছে , চিনের পূর্ব প্রান্তে অবস্থিত জেজিয়াং প্রদেশে এই দুর্ঘটনা ঘটেছে । ঘটনার খবর পেয়ে প্রশাসন ও দমকল বিভাগের কর্মীরা গিয়ে উদ্ধার কার্য চালান। প্রায় শতাধিক জখমকে হাসপাতালে ভরতি করা হয়। মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হয় ।

বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশী ছিল যে আগুন আশেপাশের বাড়ি ও গাড়িতে ছড়িয়ে পড়ে । উদ্ধারকাজে দমকলের ৩৪টি ইঞ্জিন নিয়ে ঘটনাস্থলে হাজির হন ১০০ জনেরও বেশি দমকল কর্মী। সকলের সম্মিলিত চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে ।

Follow Me:

Related Posts