রাজনীতি রাজ্য

দক্ষিণ দিনাজপুর তৃণমূলের জেলা সভাপতি পদ থেকে সরানো হল অর্পিতা ঘোষকে , দায়িত্ব পেলেন গঙ্গারামপুরের বিধায়ক গৌতম দাস

সুমন ভৌমিক , বালুরঘাট : দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূলের জেলা সভাপতি পদ থেকে সরানো হল অর্পিতা ঘোষকে। জেলার নতুন সভাপতির দায়িত্ব পেলেন গঙ্গারামপুরের বিধায়ক গৌতম দাস । তৃণমূল কংগ্রেসের ২১ জনের কোর কমিটিতে এবার জায়গা করে নিলেন সাংসদ অর্পিতা ঘোষ।

আজ তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি দলের দায়িত্বপ্রাপ্ত নেতৃত্বের সাথে একটি গুরুত্বপূর্ণ বৈঠকে এমন সিদ্ধান্তের কথা জানালেন। তৃণমূল কংগ্রেসের কোর কমিটির তালিকা এইরূপ সুব্রত বক্সি, পার্থ চ্যাটার্জি, অভিষেক ব্যানার্জি, কল্যাণ ব্যানার্জি, শুভেন্দু অধিকারী, সাধন পান্ডে, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, গৌতম দেব, কাকলি ঘোষ দস্তিদার, শান্তা ছেত্রী,অর্পিতা ঘোষ, নাজিমুল হক, হিতেন বর্মন, মমতা ঠাকুর, মৃগাঙ্ক মাহাতো, বিবেক গুপ্তা, দেবু টুডু, ডেরেক ও ব্রায়েন ও সুদীপ ব্যানার্জি।

প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বালুরঘাট কেন্দ্রের তৃণমূলের প্রার্থী ছিলেন অর্পিতা ঘোষ লোকসভা নির্বাচনে তৃণমূল পরাজিত হতেই তৎকালীন জেলা সভাপতি বিপ্লব মিত্রকে সরিয়ে জেলা সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয় অর্পিতা ঘোষকে। অর্পিতার নেতৃত্বে জেলায় গোষ্ঠী কোন্দল নিয়ন্ত্রণে আসে। শুধুমাত্র দক্ষিণ দিনাজপুর নয় বিধানসভাকে সামনে রেখে একাধিক জেলায় বড়সড় রদবদল হয়।

এদিকে গৌতম দাসকে জেলার দায়িত্ব দেওয়ায় আনন্দ উল্লাসে মেতে ওঠেন তার অনুগামীরা এ বিষয়ে নবনিযুক্ত তৃণমূলের জেলা সভাপতি গৌতম দাস জানান, দল আমাকে একটা পদ দিয়েছেন সকলকে নিয়েই চলবেন তিনি, এছাড়াও যারা দল ছেড়ে গেছিলেন তারা পুনরায় দলে আসতে চাইলে সে বিষয়ে রাজ্য এবং জেলা কমিটির সদস্যদের মতামত নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

অন্যদিকে এ বিষয়ে তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি তথা রাজ্যসভার সাংসদ অর্পিতা ঘোষ জানান, তাকে রাজ্য কমিটির পর্যবেক্ষক পদ তুলে দিয়ে ২১ জনের কো-অর্ডিনেশন কমিটি করা হয়েছে তাঁর মধ্যে আমাকে রাখা হয়েছে এবং রাজ্য থেকে কাজ করতে বলা হয়েছে। দল যেভাবে দায়িত্ব দিয়েছেন সেভাবেই কাজ করব।

Follow Me:

Related Posts