রাজ্য

সাম্প্রদায়িক সম্প্রীতির নজির , হিন্দু ব্যক্তির মৃতদেহ কাঁধে শ্মশানের পথে মুসলমান প্রতিবেশীরা

Bangla 24×7 Desk : সাম্প্রদায়িক সম্প্রীতির এক অন্যন্য উদাহরণ হল আমাদের দেশ ভারতবর্ষ l এই দেশেই সকল ধর্মের মানুষের পাশাপাশি বসবাস l এক অন্যন্য সাম্প্রদায়িক সম্প্রীতির চিত্র বর্ণিত হল এবার এই রাজ্যেও । করোনার জন্য শ্মশানে নেই কোন লোক । মৃতদেহের শেষকৃত্যের জন্য কাউকে পাওয়া যায়নি । তাঁর কারণ একটাই , করোনা আবহে সংক্রমণের আশঙ্কা । এমনই পরিস্থিতিতে এবার এগিয়ে এলেন এলাকার মুসলমান প্রতিবেশীরা । হিন্দু ব্যক্তির মৃতদেহ কাঁধে শ্মশানের পথে এগিয়ে গেলেন তাঁরা ।

জানা গিয়েছে , ষাটোর্ধ্ব বয়সী ব্যক্তি রবীন্দ্রনাথ পাল উলুবেড়িয়ার সিজারবেড়িয়ার বাসিন্দা । দীর্ঘ দিন ধরে তিনি ব্রেন টিউমারে আক্রান্ত ছিলেন । তিনি মারা গেলে শেষকৃত্যের জন্য কাউকে পাওয়া যায়নি । ঐ এলাকায় বৃদ্ধের পরিবারি একমাত্র হিন্দু পরিবার । তাই এমন অবস্থায় মুসলিম প্রতিবেশীরা এগিয়ে এলেন । তাঁদের উদ্যোগে বাঁশ , কাঠ জোগাড় করে বৃদ্ধের সৎকার সম্পন্ন হল । বৃদ্ধের পরিবারে রয়েছেন , স্ত্রী , ছেলে ও বৌমা ।

যেখানে করোনা আবহে সংক্রমনের ভয়ে সবাই পিছিয়ে যাচ্ছে সেখানে মুসলিম প্রতিবেশীদের এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয় । যা সাম্প্রদায়িক সম্প্রীতির নজির সৃষ্টি করেছে । এলাকার প্রতিবেশী সফিকুল ইসলাম বলেন , রবীন্দ্রনাথ বাবু আমাদের প্রতিবেশী । আমরা একে ওপরের বিপদে আপদে পাশে থাকি ।

উলুবেড়িয়া পুরসভার ২২ নং ওয়ার্ডের কাউন্সিলর শাশ্বতী সাঁতরা বলেন , ” যেভাবে মুসলিম সম্প্রদায়ের মানুষেরা বিপদের দিনে পরিবারের পাশে এসে দাঁড়িয়েছেন, তাতে সমাজের কাছে সম্প্রীতির বার্তায় পৌঁছবে। ”

Follow Me:

Related Posts