মহানগর রাজ্য

রেশন দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ , গ্রেপ্তার বামফ্রন্ট নেতারা

Bangla 24×7 Desk : করোনা হাত থেকে ভারতবাসীকে বাঁচাতে প্রধানমন্ত্রীর নির্দেশে দেশে আগামী ৩ রা মে পর্যন্ত লকডাউন চলবে। করোনা আমাদের রাজ্যেও ব্যাপক আকারে থাবা বসিয়েছে। রাজ্যে করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি তহবিল তৈরি করেছিলেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীর মধ্যে রেশন বণ্টন করার নির্দেশ দিয়েছেন । অন্য দিকে দলীয় কর্মীদের এলাকায় এলাকায় ঘুরে মানুষের বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী তুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন ।

কিন্তু রেশন বণ্টন ব্যবস্থার বিরুদ্ধে বেনিয়মের অভিযোগ সরব হল রাজ্যের বিরোধী দল সিপিএম । তাঁদের অভিযোগ , রাজ্যের বিপিএল তালিকাভুক্ত ১০০% মানুষ পাচ্ছে না এই রেশন । সঠিক গণবণ্টন ব্যবস্থার মাধ্যমে পৌঁছে দেওয়া হচ্ছে না গরিবদের ঘরে চাল , ডাল ও অন্যান্য সামগ্রী । 

এই অভিযোগের বিরুদ্ধে সরব হয়ে আজ শহরের রাজপথে শুরু হয় বামেদের প্রতিবাদ মিছিল।  সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তী , বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু সহ সূর্যকান্ত মিশ্র , মহম্মদ সেলিম এই মিছিলের নেতৃত্ব দেন । সঠিক স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দুরত্ব বজায় রেখে হাতে প্ল্যাকার্ড নিয়ে আয়োজিত এই মিছিলে প্রায় ৫০ জনের জমায়েত ছিল । কিন্তু লক ডাউনের মধ্যে জমায়েত করার জন্য কলকাতা পুলিশের হাতে গ্রেপ্তার হন বাম নেতারা। 

Follow Me:

Related Posts