রাজ্য

আবারও কড়া লকডাউনের নির্দেশ , নবান্নে এল প্রস্তাব

Bangla24x7 Desk : করোনা আক্রান্তের সংখ্যা ক্রমাগত ভাবে বেড়ে চলার ফলে উত্তর ২৪ পরগনাতে ফের লকডাউন হতে চলেছে । প্রশাসন সূত্রের খবর , জেলাতে প্রায় ১৪ দিনের জন্য লকডাউন হতে পারে । ইতিমধ্যেই রীতিমতো জেলা প্রশাসনের পক্ষ থেকে নবান্নে প্রস্তাব পাঠানো হয়েছে। জেলাশাসকের নির্দেশমতো পুলিশ মঙ্গলবার থেকেই কড়াকড়ি শুরু করেছে।

জেলাশাসক চৈতালি চক্রবর্তী , রীতিমতো জেলা সদর বারাসতের পাশাপাশি বনগাঁ, বসিরহাট, বিধাননগর ও ব্যারাকপুরের মহকুমাশাসকদের কাছে এবং জেলা পুলিশ সুপার ও কমিশনারেটের আধিকারিকদের কাছে লিখিত নির্দেশিকা পাঠিয়েছেন । নির্দেশিকা মতো মঙ্গলবার সকাল থেকেই খাবারের দোকান, চায়ের দোকান , পান বিড়ি ও সিগারেটের দোকান পুলিশ বিভিন্ন দোকান বন্ধ করে দিয়েছে ।

পুলিশ দোকানদার গুলি বন্ধ করার আগে দোকানদারকে জানিয়ে দিচ্ছে তারা প্রশাসনের নির্দেশ মতোই কাজ করছে । দোকানদার দের বক্তব্য , “দীর্ঘদিন ধরে লকডাউন থকায় তাদের রুটিরুজি বন্ধ ছিল। সপ্তাহ খানেক হল আমরা দোকান চালাচ্ছি । আবার যদি সেইরকম ভবে দোকান বন্ধ করে দেওয়া হয় তাহলে আমরা খাব কি!” আমাদের চলবে কি করে । তাদের কথা শুনে আর দৃশ্য দেখে মনে হচ্ছে তারা এক্টুও রাজি নন এই বিষয়ে ।

জেলা প্রশাসন নবান্নে পাঠানো প্রস্তাবে বলেছেন করোনা নিয়ন্ত্রণে জেলার সবকটি বাজার ও মাছের বাজার বন্ধ করা হবে । তবে মুদিখানার দোকান এবং যাঁরা একক ভাবে বাজার ও মাছ বিক্রি করেন তাঁদের সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত তা খোলা রাখার অনুমতি দেওয়া হবে। চায়ের দোকান গুলি একদম বন্ধ রাখা হবে। অটো ও টোটো বাস থেকে শুরু করে সব ধরনের গণপরিবহণ বন্ধ করে দেওয়ার প্রস্তাব জারি করা হয়েছে । কিন্তু শুধুমাত্র জরুরি পরিষেবার জন্য এগুলি চালানোর ছাড় দেওয়া হবে এমন টা জানানো হয়েছে ।

Follow Me:

Related Posts