দেশ রাজনীতি

প্রিয়াঙ্কা গান্ধীর পর এবার রাহুল গান্ধীর মুখে শ্রী রামচন্দ্রের বন্দনা

Bangla 24×7 Desk : দীর্ঘদিন দেশের রাজনৈতিক ইতিহাসের সবচেয়ে বিতর্কিত ইস্যু হল রাম মন্দির – বাবরি মসজিদ ইস্যু । কয়েক দশকের দীর্ঘ অপেক্ষার অবশেষে গত বছর এই মামলার রায়দান করেন দেশের শীর্ষ আদালত । সেই মামলায় অযোধ্যার বিতর্কিত জমির মালিকানার স্বত্ব পায় রাম মন্দির ট্রাস্ট । আলাদা পাঁচ একর জমি বরাদ্দ হয় সুন্নি ওয়াকফ বোর্ডের জন্য । সেই মামলায় জয় পাওয়ার পরে এদিন অযোধ্যায় ঐতিহাসিক রাম মন্দিরের শুভ শিলান্যাস অনুষ্ঠান অনুষ্ঠিত হল ।

কিন্তু দেশের দ্বিতীয় বৃহত্তম রাজনৈতিক দল কংগ্রেস এই ইস্যুতে বিতর্কিত অবস্থান নিয়েছে । কখনও এর স্পষ্ট বিরোধিতা করেনি আবার দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত রাজীব গান্ধী ছাড়া আর কোনও কংগ্রেস নেতা প্রকাশ্যে এর সমর্থনও করেননি। কিন্তু অযোধ্যায় রাম মন্দির নির্মাণ প্রক্রিয়া শুরু হতেই এই মাঝামাঝি অবস্থান থেকে সরে আসার ইঙ্গিত দিল দেশের বৃহত্তম বিরোধী দল কংগ্রেস।

এর আগে কংগ্রেস নেত্রী রাজনীতি থেকে সরে এসে রাম নামে ব্রতী হয়েছিলেন । এবার সেই পথে পা বাড়ালেন রাহুল গান্ধীও । প্রিয়াঙ্কা গান্ধীর পর এবার খোদ রাহুল গান্ধী ভগবান শ্রী রামচন্দ্রের বন্দনায় ব্রতী হলেন।

বরাবরই রাম মন্দির – বাবরি মসজিদ ইস্যুকে আদালতের বিচারাধীন বিষয় বলে সরব হয়েছিল কংগ্রেস । কিন্তু অযোধ্যায় রাম মন্দির নির্মাণ প্রক্রিয়া শুরু হতেই এই বিষয় থেকে একেবারে উল্টো পদক্ষেপ গ্রহণ করলেন কংগ্রেস নেতারা । রাহুল গান্ধী , প্রিয়াঙ্কা গান্ধীর মতো এবার সেই পথে পা বাড়ালেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ , কংগ্রেস নেতা শশী থারুর ।

Follow Me:

Related Posts