দেশ

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে শুরু হবে চারধাম যাত্রা , গাইডলাইন তৈরি উত্তরাখণ্ড সরকারের

Bangla 24×7 Desk : দীর্ঘ অপেক্ষার পর অবশেষে শুরু হবে চারধাম যাত্রা । করোনা ভাইরাসের জন্য এতদিন যাত্রা বন্ধ ছিল । কিন্তু ১ লা জুলাই থেকে সারা দেশের তীর্থযাত্রীদের জন্য খুলে যাচ্ছে কেদারনাথ, বদ্রীনাথ, গঙ্গোত্রী, যমুনোত্রী ধামের দরজা । সাথে মানতে হবে সরকারি নিয়ম বিধি । গাইডলাইন জারি করল উত্তরাখণ্ড সরকার ।

রাজ্যের তীর্থযাত্রীদের জন্য ৮ ই জুন থেকে চারধাম যাত্রার অনুমতি থাকলেও রেড জোন বা কনটেনমেন্ট এলাকার বাসিন্দাদের জন্য নিষেধাজ্ঞা ছিল। এবার সেই নিয়ম শিথিল হচ্ছে। তবে সেটা ১ জুলাই থেকে। আর তার আগে পুরনো নিয়মই বজায় থাকবে। শারীরিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরা এসব নিয়ম তো মানতে হবে ।

চারধাম দেবস্থানম ম্যানেজমেন্ট বোর্ডের সিইও রবিনাথ রমন জানান , ” গোটা জুন মাসে রাজ্যের বাইরে থেকে তীর্থযাত্রীদের আসা বন্ধ থাকবে। চারধামের পুরোহিত এবং স্থানীয় প্রশাসন ঠিক করেছে রাজ্যের মধ্যে তীর্থ যাত্রীদের এখন মন্দিরে আসার অনুমতি দেওয়া হবে। ” । সেই সঙ্গে বলা হয়েছে কেদারনাথ দর্শনের জন্য একজন তীর্থযাত্রী সর্বাধিক ৬০ সেকেন্ড সময় পাবেন। বদ্রীনাথের ক্ষেত্রে সেই সময়টা মাত্র ৩০ সেকেন্ড। সরকারি সূত্রে জানা গিয়েছে , ১ লা জুলাই থেকে কী কী নিয়ম হবে তা শীঘ্রই ঘোষণা করা হবে ।

Follow Me:

Related Posts