দেশ

বাবরি কাণ্ডে আদবানি-যোশী অভিযুক্ত ! নিম্ম আদালত আগস্টের মধ্যে রায় দিক : সুপ্রিম কোর্ট

Bangla 24×7 Desk : বাবরি কাণ্ডের রায় আগামী ৩১ আগস্টের মধ্যে করতে হবে বলে সময়সীমা বেঁধে দিলেন সুপ্রিম কোর্ট । লখনউ এর বিশেষ সিবিআই আদালতকে এমনই নির্দেশ দেশের শীর্ষ আদালতের । সুপ্রিম কোর্ট গত বছর জুলাইতে নির্দেশ দিয়েছিলেন নয় মাসের মধ্যে এই মামলার রায় ঘোষণা করতে । কিন্তু তার মেয়াদ শেষ হয়ে গেছে ।

প্রসঙ্গত উল্লেখ্য , এই মামলার অভিযুক্তরা হলেন প্রাক্তন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এল কে আদবানি , প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মুরলী মনোহর যোশী , বিজেপি নেত্রী উমা ভারতী । আরও তিন অভিযুক্ত গিরিরাজ কিশোর , অশোক সিংহল , বিষ্ণু ডালমিয়া আগেই প্রয়াত হয়েছেন । সুপ্রিম কোর্টকে চিঠি লিখেছিলেন সিবিআই কোর্টের বিচারক , যাতে রায় ঘোষণার আরও সময় দেওয়া হোক । কারণ দেশ জুড়ে লক ডাউন চলছে ।

সেই উত্তরে সুপ্রিম কোর্ট জানিয়েছেন , প্রয়োজনে ভিডিও কনফারেন্সের আয়োজন করে মামলার দ্রুত রায় দান করুন । এই মামলায় ২০১৭ সালে আরও দু’জনকে চার্জশিট দেওয়া হয়েছিল । তাঁরা হলেন বিজেপি সাংসদ বিনয় কাটিয়ার ও সাধ্বী রিতম্বরা ।

২০১৭ এর পর ২০১৯ এর জুলাই , মেয়াদ শেষ হয়েছে সেই নির্দেশের । আবার চার মাস বাড়ল মামলার মেয়াদ । প্রসঙ্গত উল্লেখ্য , ২০১৯ এ বিচারক বিচারপতি এস কে যাদবের অবসরের কথা থাকলেও , মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত পদে বহাল থাকবেন তিনি ।

Follow Me:

Related Posts