রাজ্য

অভিষেক ব্যানার্জীর “কল্পতরু” এবার পৌঁছে গেল অন্য জেলাতেও

Bangla 24×7 Desk : করোনা কাঁটায় জেরবার রাজ্য l প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা l সংক্রমণ রুখতে বদ্ধ পরিকর রাজ্য সরকার l করোনা মোকাবিলা করতে একাধিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে রাজ্য সরকারের তরফে l কেন্দ্রীয় সরকার সংক্রমণ এড়াতে আগামী ৩০ শে এপ্রিল পর্যন্ত লক ডাউন বৃদ্ধি করেছে । স্বাভাবিক ভাবে রাজ্যেও আগামী ৩০ শে এপ্রিল পর্যন্ত লক ডাউন চলবে । কিন্তু এই লক ডাউন পরিস্থিতিতে মানুষের যাতে কোনো রকম অসুবিধা না হয় সেই জন্য একাধিক পদক্ষেপ গ্রহন করেছে রাজ্য সরকার ।

পূর্ব ঘোষণা অনুসারে গত ১২ই এপ্রিল ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের সাংসদ অভিষেক ব্যানার্জী কল্পতরু চালু করেন। যার মাধ্যমে প্রায় ৬০০০০ গরীব মানুষের মুখে ভাত তুলে দেওয়া হয়। এবার সেই কর্মসূচী পৌঁছে গেল এই জেলা ছাড়িয়ে অন্য জেলাতেও । পৌঁছে গেল জগদ্দল বিধানসভা কেন্দ্রেও । জগদ্দল বিধানসভা কেন্দ্রে আগামী ৭ দিন ধরে “কল্পতরু” কর্মসূচীর মাধ্যমে দরিদ্র মানুষের মুখে অন্ন তুলে দেওয়া হবে । তৃণমূল নেতা সোমনাথ তালুকদার মহাশয়ের ব্যক্তিগত উদ্যোগে এই কর্মসূচী পালিত হবে । ১২ই এপ্রিল থেকে এই কর্মসূচী শুরু হয়েছে ।

এই প্রসঙ্গে ভাটপাড়া পুরসভার প্রাক্তন উপ পুরপ্রধান ও জগদ্দল বিধানসভার তৃণমূল নেতা সোমনাথ তালুকদার জানান, “মাননীয় সাংসদ অভিষেক ব্যানার্জীর অনুপ্রেরণায় আমরা জগদ্দল বিধানসভা কেন্দ্রে এই “কল্পতরু” কর্মসূচী গ্রহণ করেছি” । এই কর্মসূচীর প্রথম দিনেই প্রায় ১২০০ মানুষের হাতে খাবার তুলে দেওয়া হয়। শুধু আগামী ৭ দিন নয় প্রয়োজন হলে আরও বাড়বে এই কর্মসূচী ।

এই লক ডাউন পরিস্থিতিতে মানুষের অন্ন সংস্থানের কথা উপলব্ধি করে গত ৭ ই এপ্রিল মঙ্গলবার ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের মাননীয় সাংসদ অভিষেক ব্যানার্জী তাঁর লোকসভা কেন্দ্রের মানুষদের জন্য একটি প্রকল্পের ঘোষণা করেন । যার নাম “কল্পতরু” । এই ‘কল্পতরু’র মধ্যে দিয়ে সাংসদ ঘোষনা করেছিলেন , ১২ই এপ্রিল থেকে ২৩ শে এপ্রিল পর্যন্ত মোট বারো দিন ধরে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের রোজ চল্লিশ হাজার গরীব মানুষের কাছে খাবার পৌঁছে দেওয়া হবে। এই কর্মসুচীতে কাজ  করবে একুশটি কমিউনিটি কিচেন টিম। ৯ ই এপ্রিল থেকে ফোনের মাধ্যেমে রেজিষ্ট্রিশেন করে নাম নথিভুক্ত করার সাংসদ একটি ফোন নম্বরও চালু করেছেন । সেটি হল  ০৩৩-৪০৮৭৬২৬২ ।

Follow Me:

Related Posts