মহানগর রাজনীতি রাজ্য

করোনা নিয়ে বিজেপির দ্বিচারিতার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Bangla 24×7 Desk : করোনা কাঁটায় জেরবার রাজ্য । প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। সংক্রমণ রুখতে বদ্ধ পরিকর রাজ্য সরকার । করোনা মোকাবিলা করতে একাধিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে রাজ্য সরকারের তরফে । একাধিক জায়গা মার্ক করা হয়েছে নবান্নের তরফে । সংক্রমণের মান অনুসারে রাজ্যের বিভিন্ন এলাকাকে রেড , গ্রিন , অরেঞ্জ জোনে ভাগ করেছে রাজ্য সরকার ।

কিন্তু এই পরিস্থিতির মধ্যেও কেন্দ্র – রাজ্য তরজা তুঙ্গে উঠেছে । বিজেপি বারবার রাজ্যের শাসক দলের বিরুদ্ধে করোনা নিয়ে গাফিলতির অভিযোগ তুলেছে । এই পরিস্থিতিতে করোনা নিয়ে বিজেপির দ্বিচারিতার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন সাংসদ তথা সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় ।

সোমবার বিজেপির দ্বিচারিতার বিরুদ্ধে গর্জে উঠে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন , ” কেন্দ্র করোনা নিয়ে দ্বিচারিতা করছে । একবার রাজ্যকে চিঠি দিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক বলছে , পশ্চিমবঙ্গে অনেক অনুপ্রবেশকারী ঢুকে গেছে আবার অন্যদিকে বলছে , বাংলাদেশ সীমান্ত খুলে দেওয়ার কথা । কারণ বন্ধ থাকলে বাণিজ্য ব্যবস্থা ক্ষতিগ্রস্থ হচ্ছে । একদিকে চোরকে বলছেন চুরি করুন , অপর দিকে গৃহস্থকে বলছেন সজাগ থাকুন । কেন্দ্রের এই দ্বিচারিতার কথা আমাদের মানুষের সামনে তুলে ধরতে হবে । আজ যদি বাংলাদেশ থেকে একজন অনুপ্রবেশকারী বাংলায় ঢুকে যায় তাহলে তার দায় কি ভারত সরকার নেবে ?? ” ।

এর পাশাপাশি তিনি আরও বলেন , ” দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ের লক ডাউন ঘোষণার আগে প্রধানমন্ত্রী বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠক করেছিলেন । কিন্তু প্রথম পর্যায়ের লক ডাউনের আগে কেন্দ্র কোন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে আলোচনা করেনি । কারণ কেন্দ্রীয় সরকার ভেবেছিল পনেরো দিনের মধ্যে সব পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে আর সমস্ত কৃতিত্ব নিজেরাই নিয়ে নেবে । কিন্তু বাস্তবে যখন সেটা হল না তখন রাজ্য সরকার গুলির উপর এই বাড়তি বোঝা চাপিয়ে দিল কেন্দ্র “। সাধারণ মানুষদের বাড়ি ফেরবার জন্য পর্যাপ্ত ব্যবস্থা করা হয়নি বলেও অভিযোগ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ।

Follow Me:

Related Posts