দেশ

সাইকেলে করে বাড়ি ফেরার সময় মৃত্যু শ্রমিক দম্পতির , মর্মান্তিক পথ দুর্ঘটনা লখনউতে

Bangla 24×7 Desk : করোনা ভাইরাসের সংক্রমণের জেরে দেশ জুড়ে আগামী ১৭ ই মে পর্যন্ত লক ডাউন জারি হয়েছে । লক ডাউনের জেরে মানুষের রুজি রোজগার সব বন্ধ । বাধ্য হয়ে মানুষ এখন অন্ন সংস্থানের তাড়নায় ভুগছে । দেশ জুড়ে বিভিন্ন পরিযায়ী শ্রমিকরা লক ডাউনের মধ্যেও বাড়ি ফেরার জন্য ছোটাছুটি করছেন । কিন্তু এর মধ্যেও সাইকেলে করে বাড়ি ফেরার সময় লখনউতে মর্মান্তিক পথ দুর্ঘটনায় মৃত্যু হল শ্রমিক দম্পতির ।

জানা গিয়েছে , ছত্তিসগড়ের বাসিন্দা কৃষ্ণা ও প্রমিলা সাউ পেশায় শ্রমিক । তাঁরা উত্তর প্রদেশের লখনউতে শ্রমিকের কাজ করতেন । লক ডাউনের জন্য সাইকেলে করে বাড়ি ফিরছিলেন তাঁরা । কিন্তু এটাই তাঁদের শেষ বাড়ি ফেরা তা আর কে জানত ! লখনউ এর কাছে শহিদ পাঠ এলাকায় গাড়ি দুর্ঘটনায় তাঁরা মারা যান । স্থানীয় মানুষের সাহায্যে তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন ।

খবর পেয়ে ঘটনাস্থলে এসে উপস্থিত হয় পুলিশ । তাঁদের উদ্যোগেই ঐ দম্পতির সন্তানরা উদ্ধার হয় । পুলিশ সূত্রে জানা গিয়েছে , ঘটনার তদন্ত করা হবে । এছাড়াও ঘাতক গাড়িটির খোঁজ করা হচ্ছে ।

সাম্প্রতিক সময় লক ডাউনের মধ্যে পরিযায়ী শ্রমিকের মৃত্যু নিয়ে দেশ জুড়ে বিতর্ক সৃষ্টি হয়েছে । যার জন্য কেন্দ্রীয় সরকারকে প্রশ্নের মুখে পড়তে হচ্ছে । সম্প্রতি মহারাষ্ট্রে মালগাড়ির ধাক্কায় অনেক পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয় । এছাড়াও মহারাষ্ট্র থেকে মধ্যপ্রদেশে বাড়ি ফেরার সময় এক পরিযায়ী শ্রমিক মারা যান ।

Follow Me:

Related Posts