দেশ

উত্তরপ্রদেশে পথ দুর্ঘটনায় মৃত্যু ২৪ পরিযায়ী শ্রমিক,

সমর্পিতা ব্যানার্জী, কলকাতাঃ ফের পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরার পথে ঘটলো দুর্ঘটনা। ঘটনাটি ঘটেছে। উত্তরপ্রদেশে.. দুর্ঘটনার বলি ২৪ পরিযায়ী শ্রমিক। লখনউ থেকে ২০০ কিলোমিটার দূরে আউরাইয়া জেলায় দুটি ট্রাকের মুখোমুখি ধাক্কায় এখনও পর্যন্ত ২৪ জন শ্রমিকদের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। যারা আহত হয়েছেন,তাঁদের মধ্যেও অনেকের অবস্থা আশঙ্কাজনক। শুক্রবার গভীর রাত ৩টে নাগাদ এই দুর্ঘটনা ঘটে। মৃতদের মধ্যে বেশিরভাগই বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গের বাসিন্দা ছিলেন বলে খবর। রাজস্থান থেকে নিজেদের বাড়ি ফিরছিলেন তাঁরা। এই নিয়ে পরপর বেশ কয়েকটি দুর্ঘটনায় মারা গেলেন অনেক পরিযায়ী শ্রমিক।

পুলিশ ও অ্যাম্বুলেন্সও খবর পেয়ে যায় সেই জায়গাতে । স্থানীয় বাসিন্দারা সাহায্যে করেন পুলিশদের । আহতদের উদ্ধার করে সঙ্গে সঙ্গে হাসপাতালে পাঠানো হয়। মৃতদের দেহ উদ্ধার করে সেগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। চারদিকে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে শ্রমিকদের ব্যাগ ও অন্যান্য জিনিসপত্র।এই লক ডাউন এর ফলে চারিদিকে যখন বাড়ি ফিরতে মারিয়া হয়ে পড়েছে শ্রমিকরা আর তার পাশাপাশি প্রাণ ও চলে যাচ্ছে তাদের।


উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দফতর থেকে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, “আউরাইয়া জেলায় যে দুঃখজনক দুর্ঘটনা ঘটেছে তার সব খবর মুখ্যমন্ত্রী নিয়েছেন। আহতদের সব রকমের চিকিৎসার সুবিধা দেওয়া হবে। কানপুরের আইজি ও কমিশনারকে ঘটনাস্থলে পাঠিয়ে দুর্ঘটনার কারণ জেনে রিপোর্ট দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।”
সত্যি এমন ঘটনা খুবই দুঃখজনক ও মর্মান্তিক..সরকার যদি তাদের বাড়ি ফেরার জন্য একটু সাহায্যের হাত বাড়িয়ে দিতেন তাহলে অকালে তাদের প্রাণ ۔ যেত না বলে মনে করছেন তাদের পরিবারের লোকজনের।

Follow Me:

Related Posts