দেশ রাজ্য

বাড়ি ফিরলো ১,২০০ যাত্রী। কর্নাটক থেকে পশ্চিমবঙ্গে পৌঁছলো ট্রেন

Bangla24x7 Desk: গত ১০ মে কর্নাটকের রাজধানী থেকে একটি ২২ কোচের “শ্রমিক স্পেশাল” ট্রেন মঙ্গলবার পশ্চিমবঙ্গের বাঁকুড়ায় এসে পৌঁছয় । প্রায় ১২০০ যাত্রী নিইয়ে এই ট্রেন পৌছায় আমাদের রাজ্যে।

সব জল্পনা উড়িয়ে রাজ্যবাসীর কাছে খুশির খবর যে আজ মঙ্গলবার সকালেই বেঙ্গালুরু থেকে ১,২০০ জন যাত্রী নিয়ে এলো বিশেষ ট্রেন। কার্যত লকডাউনে আটকে পড়ে ভিনরাজ্যে আটকে ছিল শ্রমিকেরা। আজ সকালে এই ট্রেন পৌঁছানর পর খুশী হয় আটকে পড়া মানুষের পরিবারে। শুধুমাত্র শ্রমিকেরা নয় বেঙ্গালুরুতে চিকিৎসার প্রয়োজনে গিয়ে সেখানেই আটকে পড়া বহু রোগী ও তাঁর পরিজন। শিক্ষার্থীরাও ফেরেন ওই ট্রেনে। ভিন রাজ্যে আটকে পড়ে থাকার ফলে মানুষেরা দিশেহারা হয় যায় আর সেই পরিস্থিতিতে রাজ্য সরকারগুলোর তরফ থেকে কেন্দ্রকে বারংবার অনুরোধ করায় ১ মে থেকে চালু করা হয় বিশেষ ট্রেন “শ্রমিক স্পেশাল”।

জানা গেছে, ২২ কোচের ওই “শ্রমিক স্পেশাল” ট্রেনটি গত ১০ মে কর্নাটকের রাজধানী থেকে পশ্চিমবঙ্গের উদ্দেশে রওনা হয়। সামাজিক দূরত্ব রক্ষা করতে ওই ট্রেনে যাত্রী হিসাবে উঠতে পারেন কেবলমাত্র ১,২০০ জনই। বেঙ্গালুরু থেকে রওনা হওয়ার দু’দিন পরে ট্রেনটি এরাজ্যের বাঁকুড়ায় এসে পৌঁছয়।

সূত্রের খবর, এই বিশেষ ট্রেনে ফেরার সময় সামাজিক দুরত্ব মেনে যাত্রীদের ওঠানো হয়। আর সব থেকে বড়ো বিষয় হলো এই বিশেষ ট্রেনে থেকে ফেরার পর যাত্রীদের বাড়ি প্রত্যেকের বাড়ি বিভিন্ন এলাকায় তাই এঁদের জন্যে রাজ্য সরকার বাড়ি ফেরানোর জন্যে বিশেষ বাসের সুবিধা করে। তবে এই সকল যাত্রীদের ট্রেন থেকে নামার পর স্ক্রিনিং টেষ্ট, তাঁদের শরিরে জ্বর বা অন্য কোন উপসর্গ আছে কিনা তা খতিয়ে দেখা হবে। যদি সেরকম কোন উপসর্গ পাওয়া যায় তবে আইসোলশেনে রেখে চিকিৎসা শুরু করা হবে এবং বাকিদের হোম কোয়ারেন্টাইন এ থাকার নির্দেশ দেওয়া হচ্ছে।

Follow Me:

Related Posts