খেলা ফুটবল

‌ক্লাবে নতুন সংস্থার হোর্ডিং , কী বলতে চাইছে ? ক্ষোভ ইস্টবেঙ্গল সমর্থকদের মনে

Bangla24x7 Desk : বিচ্ছেদ ঘটেছে কোয়েসের সঙ্গে । আর্থিক পরিস্থিতি করোনা আবহে খুবই শোচনীয়। সময়সীমাও কমে এসেছে আইএসএল খেলার জন্য ইনভেস্টর আনার । নতুন এক সংস্থার বিজ্ঞাপনী হোর্ডিং এই পরিস্থিতিতে হঠাৎই ক্লাব টেন্টে দেখা গেল । যা নিয়েই লাল–হলুদ সমর্থকরা আশার আলো দেখতে শুরু করেছেন । যদিও ক্লাবের পক্ষ থেকে এই ব্যাপারে সরকারিভাবে কোনও ঘোষণা করা হলেও সূত্রের খবর, ওই সংস্থা ক্লাবের ব্র্যান্ডিংয়ের যোগসুত্রে গ্রাউন্ড স্পনসর হিসেবে ইস্টবেঙ্গলের সঙ্গে যুক্ত হয়েছে। চুক্তি আপাতত এক বছরের।

ক্লাবের স্টেডিয়ামের বিভিন্ন স্ট্যান্ড, ক্লাব টেন্টে ‘‌বেকো ভোল্টাস’‌ নামে ওই সংস্থার হোর্ডিং সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে,। বিষয় হল , বার্সেলোনা দলের সঙ্গেও যুক্ত ‘‌বেকো’‌ নামে ওই আন্তর্জাতিক সংস্থা। অপরদিকে , ভারতে টাটা গোষ্ঠীর ‘‌ভোল্টাস’– যৌথভাবে ব্যবসা করে তাঁরা। আপাতত আশায় বুক বাঁধতে শুরু করেছেন লাল–হলুদ সমর্থকরা সোশ্যাল মিডিয়ায় ছবি দেখেই ।
ইতিমধ্যেই আইএসএল–এ চলে গিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগান । তাই এবার শুরু হবে ইস্টবেঙ্গলের?‌ লাল–হলুদের জনতার মনে এমনই প্রশ্ন উঁকি মারছে । কিন্তু সূত্রের খবর অনুযায়ী , সংস্থাটির সঙ্গে ফুটবল দলের কোনও যোগসূত্র নেই। তাঁরা কেবল ইস্টবেঙ্গলের ব্র‌্যান্ডিং সঙ্গী। আগামী কয়েকদিনে চমক আসতেই পারে সমর্থকরা মনে করছেন ।

অপরদিকে, কয়েকদিন আগেই আবার কোয়েসের সঙ্গে ইস্টবেঙ্গলের বিচ্ছেদ নিয়ে মুখ খুলেছিলেন প্রাক্তন ফুটবলার ও ভারতীয় ফুটবলের অন্যতম আইকন বাইচুং ভুটিয়া । তাঁর মতে. ইস্টবেঙ্গল যেভাবে কোয়েসের সঙ্গে বিবাদে জড়িয়ে সরে দাঁড়িয়েছে, তা মোটেই সমর্থনযোগ্য ছিল না। এতে যেমন ইস্টবেঙ্গলের ক্ষতি হয়েছে, পাশাপাশি নিজেদের সুনামের প্রতি অবিচার করেছে কোয়েসও। কুশল দাসও বলেন ও বাইচুং নন, ফেডারেশন সচিব কোয়েসের সঙ্গে সম্পর্ক ত্যাগ করার আগে অনেক বেশি সচেতন হওয়া উচিত ছিল লাল-হলুদ শিবিরের।

অপরদিকে, সোমবার আইএসএল-এ খেলার জন্য এটিকে-মোহনবাগানের সঙ্গে আরও তিন বছরের চুক্তিতে সই করলেন উঠতি তারকা শেখ শাহিল।

Follow Me:

Related Posts